জয়ের ধারায় ফিরলো বাংলাদেশ

প্রকাশিতঃ ২৬ ফেব্রুয়ারি ২০১৬ আপডেটঃ ১০:৫০ অপরাহ্ণ

অবশেষে বাংলাদেশ জয়ের দেখা পেলো। আরব আমিরাতকে ৫১ রানে হারিয়ে জয়ের যাত্রা শুরুভ। শুক্রবার ব্যাট হাতে সংগ্রহটা খুব বেশি বড় হয়নি। তবে বল হাতে শুরুটা দারুণভাবে করেছে বাংলাদেশ। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও মুস্তাফিজুর রহমানের দারুণ বোলিংয়ে দুমড়ে মুচড়ে যায় আমিরাত।

প্রথম ওভারেই উইকেটের দেখা পেয়ে যেতে পারত বাংলাদেশ। তাসকিনের দারুণ ডেভিভারিতে পুরোপুরি বিপর্যস্ত হয়ে স্লিপে ক্যাচ দিয়েছিলেন রোহান মুস্তফা। কিন্তু দ্বিতীয় স্লিপে দাঁড়ানো সৌম্য সরকার ক্যাচটা তালুবন্দি করতে পারেননি। তবে প্রথম উইকেটের দেখা পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি বাংলাদেশকে। দ্বিতীয় ওভারেই কলিমকে আউট করেছেন আল-আমিন। রোহানকে আউট করার আরেকটি সুযোগ এসেছিল চতুর্থ ওভারে। নিজের বলেই দারুণ এক ফিরতি ক্যাচ নিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। কিন্তু শেষমুহূর্তে বলটি মাটি স্পর্শ করায় বেঁচে গিয়েছিলেন রোহান। পরের ওভারে মাশরাফির বলে সেই মুস্তাফিজের হাতেই ক্যাচ দিয়ে ফিরে গেছেন আমিরাতের এই ওপেনার। নিজের পরের ওভারে সাইমান আনোয়ারকেও সাজঘরমুখী করেছেন মাশরাফি। পয়েন্টে দারুণ এক ক্যাচ নিয়েছেন মাহমুদউল্লাহ।

অষ্টম ওভারে আমিরাতকে জোড়া ধাক্কা দিয়েছেন মুস্তাফিজ। টানা দুই বলে ফিরিয়েছেন মোহাম্মদ শাহজাদ (১২) ও স্বপ্নীল পাটেলকে (০)।

এর আর আগে টস হেরে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিথুনের ৪৭ ও মাহমুদউল্লাহর ৩৬ রানের ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ১৩৩ রান জমা করেছে বাংলাদেশ। ঘরের মাঠে কোনও ব্যাটসম্যানই বড় রানের ইনিংস খেলতে পারলেন না। একমাত্র ৪৭ রান করলেন ওপেনার মহম্মদ মিঠুন। এর পর ৩৬ রান করে অপরাজিত থাকলেন মাহমুদুল্লাহ। কিন্তু পর পর উইকেটে একটা সময় সমস্যায় পরে যাওয়া বাংলাদেশের ব্যাটসম্যানরা শেষ পর্যন্ত লড়াই করে দলগত রান ১৩৩ এ নিয়ে যেতে সমর্থ হল ঠিকই কিন্তু স্বস্তি এল না । কারণ বল হাতে একই রকম ভাবে জ্বলে উঠতে হবে বোলারদের। তবেই আটকানো যাবে ইউএইকে। জিততে হলে এখন ভরসা বোলাররা। প্রথম ম্যাচে ভারতকে বল হাতে বেগ দিয়েছিলেন আল আমিনরা। আবার তাঁদের জ্বলে ওঠার পালা।

স্পোর্টস ডেস্ক