আসুস জেনফোন ৩ আগামী বছর আসবে

প্রকাশিতঃ ২০ ডিসেম্বর ২০১৫ আপডেটঃ ৯:০০ অপরাহ্ণ

চীনা প্রতিষ্ঠানগুলো স্মার্টফোনের বাজারে দিন দিন শক্ত অবস্থানে চলে যাচ্ছে। কম দামে ভালো স্মার্টফোন দেওয়ায় এসব ফোনের চাহিদাও দিন দিন বাড়ছে। চীনা প্রতিষ্ঠান আসুস-এর জেনফোন সিরিজ এশিয়া এবং এশিয়ার বাইরে বেশ জনপ্রিয় হয়েছে। এরই ধারাবাহিকতায় একের পর এক স্মার্টফোন বাজারে আনছে তারা।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেক রাডার-এর খবরে বলা হয়েছে, ২০১৬ সালের মাঝমাঝি সময়ে জেনফোন ৩ বাজারে নিয়ে আসবে আসুস। এ বছরের জানুয়ারিতে বাজারে ছাড়া হয়েছিল জেনফোন ৩। আগামী বছর এর আরেকটি উন্নত সংস্করণ ছাড়া হবে মে অথবা জুন মাসে।

আসুস জেনফোন ৩ (২০১৬) মডেলে যোগ করা হয়েছে শক্তিশালী ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। যার ফলে ব্যবহারকারীদের ফোনের নিরাপত্তা নিয়ে আর ভাবতে হবে না। পাসওয়ার্ড বা প্যাটার্ন মনে রাখারও আর কোনো দরকার নেই। শুধুমাত্র ব্যবহারকারীর আঙুলের ছাপে স্মার্টফোনের স্ক্রিনলকসহ অন্যান্য তথ্য সুরক্ষিত থাকবে।

উন্নত ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের পাশাপাশি এতে থাকবে ইউএসবি-সি টাইপ পোর্ট। এর ফলে ফাইল ট্রান্সফার এবং চার্জিং হবে আরো দ্রুতগতির।

আসুসের প্রধান নির্বাহী জনি শি গনমাধ্যমকে জানিয়েছেন, আসুস জেনফোনের যেসব হ্যান্ডসেট সামনে বাজারে আসবে, তার সবগুলোতেই ইউএসবি টাইপ-সি পোর্ট থাকবে।
প্রযুক্তি ডেস্ক